বন্ধ করুন

নাইটিঙ্গেল সরবরি

বিভাগ প্রাকৃতিক/মনোরম সৌন্দর্য

দার্জিলিংয়ের শ্রুবারি নাইটিংগেল পার্কটি একটি মনোরম জনসাধারণের অবস্থান যা উপভোগযোগ্য এবং হিমালয়ের তুষারপাতের শিখরগুলির দুর্দান্ত দৃশ্যে অংশ নেওয়ার জন্য উল্লেখযোগ্য। দার্জিলিংয়ের অবকাশ যাপনের অন্যতম গন্তব্য মল অঞ্চল থেকে, পার্কটি দশ মিনিটের পথ ধরে। পার্কের চারপাশে হাঁটতে হাঁটতে আপনি বিকল্পের পাশে একদিকে অত্যাশ্চর্য পাইনের গাছ দেখতে পাচ্ছেন, বিকল্পের সাথে তারা সুন্দর বরফের অন্তর্ভুক্ত পাহাড়ের দৃশ্য রয়েছে।

ব্রিটিশরা যখন ভারত শাসন করছিল তখন স্যার টমাস টার্টনের বাংলোটির প্রাইভেট আঙ্গিনায় পরিণত হয়। ১৯৩34 সালে ভূমিকম্প ব্যবহার করে এটি একেবারে ধ্বংস হয়ে যায় এবং এটি আবার তৈরি করা হয়েছিল এবং আরও একবার জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল। পার্কটির পুনরায় নকশা তৈরির পরে পার্কের চারপাশের ওয়াকওয়েগুলি পার্কের একে অপরকে সঙ্কুচিত করে। এটি শুরুতে দেখতে সুন্দর দেখাচ্ছে। সীমানা প্রাচীরের কাছাকাছি পার্ক জুড়ে বসার ব্যবস্থা রয়েছে।

বেঞ্চগুলি সমস্ত একটি ফণা দিয়ে ছায়াযুক্ত হয় যাতে মানবেরা চরম উষ্ণতা বা বৃষ্টিপাত জুড়ে উভয়ই কার্যকরভাবে সেখানে বসতে পারে। সূর্যের ছায়া গো বিভিন্ন রঙের হয় যা আশেপাশের সৌন্দর্যকে সরবরাহ করে। পার্কের কেন্দ্রে একটি বিজ্ঞপ্তি ডিগ্রি রয়েছে যা সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ব্যবহৃত হয়। প্রোগ্রামগুলি দেখতে মানবেরা মঞ্চের চারপাশে দাঁড়ান।

ফটো সংগ্রহশালা

  • শুকনোবাড়ি নাইটিঙ্গেল পার্ক
  • শুকনোবাড়ি নাইটিঙ্গেল পার্ক
  • নাইটিঙ্গেল পার্ক
  • ল্যান্ডস্কেপ ভিউ নাইটিঙ্গেল পার্ক
  • দার্জিলিং নাইটিঙ্গেল পার্ক

কিভাবে পৌছব:

আকাশ পথে

বাগডোগরা, 90 কে.এম. (এনএইচ 110 এর মাধ্যমে) দার্জিলিং থেকে দূরে, কলকাতা, দিল্লি এবং গুয়াহাটির মতো বড় শহরগুলির বিমানগুলির সাথে সংযুক্ত নিকটতম বিমানবন্দর।

ট্রেনে

দার্জিলিং হিমালয়ান রেলওয়ে স্টেশন (নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে ৮৮ কিলোমিটার) ছাড়াও দুটি নিকটতম রেলওয়ে স্টেশন হ’ল শিলিগুড়ি এবং নিউ জলপাইগুড়ি। এই রেল স্টেশনগুলির কলকাতা, দিল্লি, গুয়াহাটি এবং ভারতের অন্যান্য বড় শহরগুলির সাথে সরাসরি রেল যোগাযোগ রয়েছে।

সড়ক পথে

রাস্তা দিয়ে দার্জিলিংয়ের প্রধান প্রবেশপথটি শিলিগুড়ি, K 77 কিলোমিটার দূরে is (এনএইচ 55 এর মাধ্যমে), যা ভারতের সমস্ত বড় শহরগুলির সাথে সংযুক্ত। শিলিগুড়ির তেনজিং নরগে বাসস্ট্যান্ড থেকে বাস পরিষেবা পাওয়া যায়। ছোট গাড়িগুলি বিমানবন্দর, রেল স্টেশন, মোটর সিন্ডিকেটস / পুলিশ মোটর স্ট্যান্ড থেকে সিট ভাগাভাগি / ভাড়া নেওয়ার ক্ষেত্রেও পাওয়া যায়। এনজেপি রেলস্টেশন এবং বাগডোগরা বিমানবন্দর থেকে প্রি-পেইড ট্যাক্সি স্ট্যান্ডের সুবিধাও নেওয়া যেতে পারে। শিলিগুড়ি থেকে দার্জিলিং পৌঁছানোর জন্য যে চারটি রুট বেছে নিতে পারেন সেগুলি হ’ল: i) তিন্ধারিয়া – কুরসিয়ং রুট ii) দুধিয়া – মিরিক রুট iii) রোহিনী রুট ঈ) পানখাবরী