বন্ধ করুন

পিস প্যাগোডা

বিভাগ অন্যান্য

পিস প্যাগোডা, দার্জিলিং বা দার্জিলিং পিস প্যাগোডা পিস প্যাগোডাদের মধ্যে একটি যা বিশ্ব ও শান্তির সন্ধানে তাদেরকে একত্রিত করার জন্য সকল জাতি ও ধর্মের লোকদের একত্রিত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিং শহরে অবস্থিত। অন্যান্য পিস প্যাগোডাদের মতো এটি নিচিডাতসু ফুজি (১৮৮৫-১৯৮৫) এর নেতৃত্বে নির্মিত হয়েছিল, যিনি জাপানের বৌদ্ধ ভিক্ষু এবং নিপ্পনজান-মাইহিজি বৌদ্ধ আদেশের প্রতিষ্ঠাতা।

প্যাগোডার ভিত্তিপ্রস্তরটি ১৯ 197২ সালের ৩ নভেম্বর নিচিডাতসু ফুজিই স্থাপন করেছিলেন, এবং এটি ১৯৯২ সালের ১ নভেম্বর উদ্বোধন করা হয়েছিল  এতে মৈত্রেয় বুদ্ধ সহ চারটি বুদ্ধের অবতার রয়েছে। প্যাগোডার উচ্চতা ২৮.৫ মিটার (৯৯ ফুট) এবং ব্যাস ২৩ মিটার (75৫ ফুট) The। প্যাগোডা দার্জিলিং শহর থেকে কয়েক কিলোমিটার দূরে দার্জিলিংয়ের জালাপাহার পাহাড়ের লে অবস্থিত।

ফটো সংগ্রহশালা

  • পিস প্যাগোডায় বুদ্ধের ফর্ম
  • পিস প্যাগোডা
  • মর্নিং ভিউ অফ পিস প্যাগোদা
  • পিস প্যাগোডা, দার্জিলিং
  • জাপানি পিস প্যাগোডা, দার্জিলিং
  • পিস প্যাগোডা

কিভাবে পৌছব:

আকাশ পথে

বাগডোগরা, 90 কে.এম. (এনএইচ 110 এর মাধ্যমে) দার্জিলিং থেকে দূরে, কলকাতা, দিল্লি এবং গুয়াহাটির মতো বড় শহরগুলির বিমানগুলির সাথে সংযুক্ত নিকটতম বিমানবন্দর।

ট্রেনে

দার্জিলিং হিমালয়ান রেলওয়ে স্টেশন (নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে ৮৮ কিলোমিটার) ছাড়াও দুটি নিকটতম রেলওয়ে স্টেশন হ’ল শিলিগুড়ি এবং নিউ জলপাইগুড়ি। এই রেল স্টেশনগুলির কলকাতা, দিল্লি, গুয়াহাটি এবং ভারতের অন্যান্য বড় শহরগুলির সাথে সরাসরি রেল যোগাযোগ রয়েছে।

সড়ক পথে

রাস্তা দিয়ে দার্জিলিংয়ের প্রধান প্রবেশপথটি শিলিগুড়ি, K 77 কিলোমিটার দূরে is (এনএইচ 55 এর মাধ্যমে), যা ভারতের সমস্ত বড় শহরগুলির সাথে সংযুক্ত। শিলিগুড়ির তেনজিং নরগে বাসস্ট্যান্ড থেকে বাস পরিষেবা পাওয়া যায়। ছোট গাড়িগুলি বিমানবন্দর, রেল স্টেশন, মোটর সিন্ডিকেটস / পুলিশ মোটর স্ট্যান্ড থেকে সিট ভাগাভাগি / ভাড়া নেওয়ার ক্ষেত্রেও পাওয়া যায়। এনজেপি রেলস্টেশন এবং বাগডোগরা বিমানবন্দর থেকে প্রি-পেইড ট্যাক্সি স্ট্যান্ডের সুবিধাও নেওয়া যেতে পারে। শিলিগুড়ি থেকে দার্জিলিং পৌঁছানোর জন্য যে চারটি রুট বেছে নিতে পারেন সেগুলি হ’ল: i) তিন্ধারিয়া – কুরসিয়ং রুট ii) দুধিয়া – মিরিক রুট iii) রোহিনী রুট ঈ) পানখাবরী